,

বাহুবলে টিসিবির পণ্য কালোবাজারে বিক্রিকালে আটক :: পালালো গ্রাম পুলিশ

জুবায়ের আহমেদ, বাহুবল : বাহুবলে বিপুল পরিমাণ টিসিবির পণ্য কালোবাজারে বিক্রির অভিযোগ উঠেছে। এসময় জনতার ধাওয়া খেয়ে পালিয়ে গেছে গ্রাম পুলিশ নাসির উদ্দীন। ঘটনাটি ঘটেছে গত বুধবার রাতে উপজেলার নন্দনপুর বাজারে।
জানা যায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক দেশের প্রতিটি উপজেলায় ডিলারের মাধ্যমে ভর্তুকি দিয়ে নিম্ন আয়ের মানুষের মধ্যে ১ শত টাকা লিটার সয়াবিন তেল ও ৭০ টাকা কেজি করে মসুর ডাল বিতরণের করছেন।
কিন্তু একটি অসাধু সংঘবদ্ধ চক্র গরীব দুঃখী মানুষকে ঠকিয়ে টিসিবির পণ্য গুলো কালোবাজারে বিক্রি করে দেয়। গত বুধবার রাতে উপজেলার নন্দনপুর বাজারে ৫নং লামাতাসী ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ নাসির উদ্দীন বাজারের ব্যবসায়ী দুলাল মিয়ার দোকানে ৫৪ লিটার সয়াবিন তেল ও ৫৩ কেজি মসুর ডাল বিক্রি করার জন্য নিয়ে যায়। বিষয়টি স্থানীয় জনতার নজরে আসলে তারা নাসির উদ্দীনকে আটক করার চেষ্টা করেন। এসময় গ্রাম পুলিশ নাসির উদ্দীন সুকৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়। পরবর্তীতে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ডাঃ আবুল হোসেন উপজেলা নির্বাহী অফিসার মহুয়া শারমিন ফাতেমাকে বিষয়টি অবগত করলে সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল আমিন ৫৪ লিটার সয়াবিন তেল ও ৫৩ কেজি মসুর ডাল জব্দ করে মুক্তিযোদ্ধা কমান্ডারের জিম্মায় রাখা হয়।
এ বিষয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ডাঃ আবুল হোসেন এর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গত বুধবার রাতে ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ নাসির উদ্দীন কয়েকটি বস্তায় ভরে ৫৪ লিটার সয়াবিন তেল ও ৫৪ কেজি মসুর ডাল বিক্রি করার জন্য নন্দনপুর বাজারের ব্যবসায়ী দুলাল মিয়ার দোকানে নিয়ে আসে। এসময় স্থানীয় জনতা টিসিবির পণ্য সহ নাসির উদ্দীনকে আটক করার করলে সে সুকৌশলে পালিয়ে যায়। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি এসে তেল ও ডালগুলো জব্দ করে আমার জিম্মায় রেখে যান, নাসির উদ্দীনকে পাইলে সবকিছু জানা যাবে।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল আমিন বলেন, আমরা ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক নন্দনপুর বাজারে গিয়ে টিসিবির পণ্য গুলো জব্দ করি, পরে জব্দকৃত মালগুলো উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ডাঃ আবুল হোসেন এর জিম্মায় রাখা হয়েছে। তিনি আরও জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে অপরাধী যেই হউক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


     এই বিভাগের আরো খবর